লাখাইর অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান পরিচালনাঃজেল ও জরিমানা


mdfaisalchowdhury mdfaisal প্রকাশের সময় : জুলাই ৬, ২০২২, ১:২৯ অপরাহ্ন /
লাখাইর অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান পরিচালনাঃজেল ও জরিমানা

সুমন আহমেদ বিজয়ঃ

লাখাই উপজেলার বুল্লা বাজারে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার লাখাই উপজেলার স্হানীয় বুল্লা বাজারে অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শরীফ উদ্দিন।

সূত্রে জানা যায় বুল্লা বাজার ব্রিজের পাশে চারিদিকে যে সকল অবৈধ স্থাপনা আছে তা উচ্ছেদ করার জন্য উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে। সে মর্মে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ শরীফ উদ্দিন একাধিকবার অবৈধভাবে স্থাপিত দোকানপাট, টমটম, সিএনজি গাড়ি সরানোর জন্য নির্দেশনা দিলে অনেকে প্রতিপালন করেছেন কিন্তু আবার একটি বৃহৎ অংশের অনেকেই তা প্রতিপালন করেন নাই।

বারবার সতর্ক করার পরেও আদেশ অমান্য ও সিদ্ধান্ত বাস্তবায়ন না করায় গতকাল মঙ্গলবার অবৈধভাবে স্থাপিত ৮টি দোকানপাট উচ্ছেদ করা হয় এবং বিভিন্ন আইনে মোবাইল কোর্টের মাধ্যমে অনেককে জরিমানা করা হয়।

এছাড়া আদেশ লংগন ও সরকারি কাজে বাধা দেয়ায় একজনকে ৩ দিনের জেল ও ৫ শত টাকা জরিমানা করা হয়।

এছাড়া আরো দুইটি দোকান অবৈধভাবে স্থাপিত হওয়ায় ৫শত টাকা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে সহায়তা করেন লাখাই থানার এসআই মোঃ মোশাররফের নেতৃত্বে একদল পুলিশ।
লাখাই উপজেলার নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন জানান বুল্লা বাজারের ব্রিজের আশেপাশে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু তোলার সুযোগ নাই এবং এবিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না বলে কঠোর হুশিয়ারি প্রদান করেন তিনি।
তিনি আর ও জানান,একটি অবৈধ স্থাপনামুক্ত ও যানজটমুক্ত লাখাই গড়তে আমরা বদ্ধ পরিকর এবং এক্ষেত্রে বুল্লা সহ লাখাই উপজেলার সকলের সহযোগিতা কামনা করি।