কুমিল্লায় ভিক্ষুকের ঘরে মিললো আড়াই কোটি টাকা!


তরফ বার্তা প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২২, ২:০২ অপরাহ্ন /
কুমিল্লায় ভিক্ষুকের ঘরে মিললো আড়াই কোটি টাকা!

কুমিল্লার তিতাস উপজেলার গাজীপুর গ্রামের আধ্যাত্মিক পাগল মৃত হাজি আমির হোসেন ওরফে বিশা পাগলার (৫৫) ঘরে পাওয়া গেছে নগদ ২ কোটি ৪৫ লাখ টাকা, বিভিন্ন ধরনের বিদেশি মুদ্রা ও প্রায় ৫ ভরি স্বর্ণসহ একটি আইফোন।

বুধবার (১৩ জুলাই) সকালে স্থানীয় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনী, মৃত বিশা পাগলার ওয়ারিশ ও সাধারণ মানুষের উপস্থিতিতে তার ঘর থেকে এসব টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

জানা গেছে, গত শুক্রবার (৮ জুলাই) রাতে আধ্যাত্মিক পাগল হিসেবে খ্যাত বিশা পাগলা তার নিজবাড়িতে স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার ছেলে-মেয়ে ও স্ত্রী কেউই না থাকায় তার আত্মীয়রা তাকে তার ক্রয়কৃত ৩০ শতাংশ জমিতেই দাফন করেন। দাফনের পর থেকে গত কয়েক দিন ধরে বিশা পাগলার আত্মীয়রা সন্দেহ করে আসছিলেন যে তার ঘরে টাকা পয়সাসহ স্বর্ণালঙ্কার থাকতে পারে।

মঙ্গলবার (১২ জুলাই) তার ওয়ারিশদের সামনে রেখে স্থানীয় জনপ্রতিনিধিরা তার ঘরের সিন্দুক খুলে বিপুল পরিমাণ নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার দেখতে পান। এ খবর মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়লে বিশা পাগলার বাড়িতে জমায়েত হয় হাজার হাজার মানুষ ও স্থানীয় রাজনৈতিক নেতারা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় তিতাস থানার পুলিশও।

পরে উদ্ধাকৃত টাকা ও অন্যান্য জিনিসপত্র উপস্থিত সবার সামনে বস্তাবন্দি করে মৃত বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালা বদ্ধ করে পুলিশি পাহারায় রাখা হয়।

এ বিষয়ে তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন ফকির বলেন, আমরা পুলিশ প্রশাসন নিয়ে দায়িত্ব সহকারে ওই ভিক্ষুকের ঘরে থাকা সব অর্থ গণনা করেছি এবং এসব টাকা ব্যাংকে রাখার জন্য এলাকার লোকজন দাবি জানিয়েছে। তিনি বলেন এলাকাবাসীর সঠিক সিদ্ধান্ত অনুযায়ী এসব টাকা কাজে লাগানো হবে।

তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস জানান, মঙ্গলবার রাতে উপজেলার গাজীপুর গ্রামে মৃত বিশা পাগলা নামে এক পাগলের ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়ার খবর পেলে রাতেই ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি।