আর্জেন্টিনা পেয়ে গেল মেসির চেয়েও দামি ফুটবলার!


তরফ বার্তা প্রকাশের সময় : জুলাই ১৯, ২০২২, ৮:৫৮ পূর্বাহ্ন /
আর্জেন্টিনা পেয়ে গেল মেসির চেয়েও দামি ফুটবলার!

মেসির তুলনা শুধু মেসির সঙ্গেই চলে, এমন ভাবনা সকলের মাঝে। ফুটবল দুনিয়ায় পরাশক্তি আর্জেন্টিনা দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন দল। আর এই দলের সেরা তারকা লিওনেল মেসি। যদিও বয়স ৩৫ তারপরও এখনো দলের প্রাণভোমরাও তিনি। পরিস্থিতি এমনই যে, আর্জেন্টিনার ভক্ত নন, এমন অনেকেই কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার জয় দেখতে চান শুধু তাঁর হাতে একটা বিশ্বকাপ দেখার আশা থেকেই।

আর্জেন্টিনা পেয়ে গেল মেসির চেয়েও দামি ফুটবলার! এমন অবস্থায়ও বলা হচ্ছে সেই লিওনেল মেসিই আর্জেন্টিনার সবচেয়ে দামি তারকা নন! ফুটবলবিষয়ক ওয়েবসাইট ট্রান্সফারমার্কেটের হিসাব তো তা-ই বলছে।

দলবদলের বাজারে খেলোয়াড়দের সম্ভাব্য দাম কেমন হতে পারে, ট্রান্সফারমার্কেটের সে হিসাব অনুযায়ী মেসি এই মুহুর্তে আর্জেন্টিনার সবচেয়ে দামি ফুটবলার নন। তাদের মতে লাউটারো মার্টিনেজ আর্জেন্টাইনদের মধ্যে সবচেয়ে দামি ফুটবলার। যার বাজার দর ধরা হয়েছে ৮৬.৬ মিলিয়ন ইউরো। দ্বিতীয়স্থানে থাকা লিওনেল মেসির বাজার দর ধরা হয়েছে ৪২.৮ মিলিয়ন ইউরো।

এদিকে খেলোয়াড়ের চুক্তিতে বাকি থাকা সময়, তাঁর বয়স, পারফরম্যান্স-সবকিছুর ভিত্তিতেই একজন খেলোয়াড়ের সম্ভাব্য দলবদল মূল্য নির্ধারিত হয়।

আর সে হিসাবে মেসির সবচেয়ে দামি আর্জেন্টাইন না থাকাটা খুব বড় কোনো চমকও নয়। বয়স হয়ে গেছে ৩৫, পিএসজির সঙ্গে চুক্তি আর বাকি আছে এক বছরের (দুই পক্ষের সম্মতির শর্তসাপেক্ষে আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে)। যদিও পিএসজির হয়ে প্রথম মৌসুমটা খুব একটা ভালো না কাটলেও আর্জেন্টিনার জার্সিতে একেবারে খারাপ খেলছেন না মেসি।