আদালতের নির্দেশ বাস্তবায়নে মামলার ঘটনার স্হল পরিদর্শন করলেন ইউএনও


তরফ বার্তা প্রকাশের সময় : জুলাই ২২, ২০২২, ২:২৯ অপরাহ্ন /
আদালতের নির্দেশ বাস্তবায়নে মামলার ঘটনার স্হল পরিদর্শন করলেন ইউএনও

লাখাই প্রতিনিধি:: আদালতের নির্দেশ বাস্তবায়নে মামলার ঘটনার স্হল পরিদর্শন করলেন লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন।

গতকাল বৃহস্পতিবার বিকালে লাখাই উপজেলার পূর্ব বুল্লা এলাকায় অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে মামলা দায়ের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশ বাস্তবায়নে ঘটনাস্থল পরিদর্শন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক আতাউর রহমান ইমরান, সাংবাদিক আব্দুল ওয়াহেদ ও সাংবাদিক সুমন আহমেদ বিজয়।

এসময় সাংবাদিকদের তিনি জানান এ ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত যতই প্রভাবশালী হোক না কেন কাউকেই ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য যে হবিগঞ্জের স্থানীয় বেশ ক’টি পত্রিকায় সংবাদ প্রকাশের প্রেক্ষিতে লাখাই উপজেলার বুল্লা বাজারে নদী তীরকে বিনা অনুমতিতে ঘাট হিসেবে ব্যবহার, রাস্তার ক্ষতিসাধন ও গন উপদ্রব সৃষ্টি করে বিভিন্নভাবে জনগনের ক্ষতিসাধন করে বেআইনীভাবে বালুর ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে আদালত স্বতঃপ্রনোদিত হয়ে মামলা দায়ের করেছেন।

গত ১২ জুলাই মঙ্গলবার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসাইনের আদালত এ মামলা করার আদেশ দেন। আদালত পিবিআইকে এ ঘটনা তদন্ত করে ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ব্যক্তিদের বিষয়ে বিস্তারিত তদন্ত প্রতিবেদন আগামী ২১ আগস্টের মধ্যে আদালতে দাখিলের নির্দেশ প্রদান করেন।

তদন্তকালে সার্বিত তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতার জন্য লাখাই উপজেলা নির্বাহী অফিসার ও লাখাইয়ের সহকারী কমিশনার (ভূমি) কে নির্দেশ প্রদান করা হয়। এছাড়া লাখাই উপজেলা নির্বাহী অফিসারকে আদেশ প্রাপ্তির সাত দিনের মধ্যে সংবাদে বর্ণিত ঘাটের কার্যক্রম বন্ধের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও এই বিষয়ে একটি প্রতিবেদন আদালতে দাখিলের জন্য নির্দেশ প্রদান করা হয়।