আজমিরীগঞ্জে রোপা আমনের বাম্পার ফলন।। কর্তন উৎসব উদ্ভোধন।।


তরফ বার্তা প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন /
আজমিরীগঞ্জে রোপা আমনের বাম্পার ফলন।। কর্তন উৎসব উদ্ভোধন।।
স্টাফ রির্পোটার
হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার  হাওরে রোপা আমন ধান কর্তন উৎসব ও নমুনা শস্য কর্তন অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।
এক নম্বর সদর ইউনিয়নের পার্শ্ববর্তী হাওরে এ ধান কাটা উৎসবের উদ্বোধন করেন আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা সালেহা সূমী।
আজমিরীগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত ধান কাটা উৎসবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ শফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা মোঃ আনিসুর রহমান, কৃষি কর্মকর্তা বনি আমিন খান ও স্থানীয় কৃষকগন।
সরেজমিনে হাওর ঘুরে দেখাযায়, বাতাসে দুলছে কাঁচা-পাকা ধান। গত কয়েকদিন ধরে ধান কর্তন শুরু হলেও আনুষ্ঠানিক ভাবে বৃহস্পতিবার সকালে উদ্ভোধন করেন উপজেলা প্রশাসন। বর্তমানে হাওরে কৃষকরা ব্যস্ত সময় পার করছেন। বাজারে ধানের মূল্যও বেশি। তাই কৃষকদের মনে আনন্দ।
কৃষকরা জানান, গত মৌসুমের চেয়ে এ মৌসুমে ধানের মূল্য বেশি। শেষ পর্যন্ত এ মূল্য বজায় তাকলে তারা লাভবান হবেন ্লে আশাবাদী।
উপজেলা কৃষি অধিদপ্তর সুত্রে জানাযায়, উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় গত মৌসুমের চেয়ে এ মৌসুমে উচ্চ ফলনশীল জাতের রোপা আমন দ্বিগুণ ৭ হাজার ৭০০ হেক্টর জমি আবাদ করা হয়েছে। যার উৎপাদন লক্ষমাত্রা ধরা হয়েছে প্রায় ২০ থেকে ২২ হাজার মেট্রিক টন ধান।
উপজেলা কৃষি কর্মকর্তা বনি আমিন খান বলেন, গত রোপা আমন মৌসুমের চেয়ে এ মৌসুমে ২ হাজার ৭০৯ হেক্টর জমি বেশি আবাদ করা হয়েছে। ধান কর্তন উৎসব উদ্ভোধন করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে পুরুদমে কর্তন শুরু হবে